টি এইচ খানের বাসা ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী

প্রকাশঃ ফেব্রুয়ারি ২৫, ২০১৫ সময়ঃ ৭:২১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:০০ অপরাহ্ণ

th khanবিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক বিচারপতি টি এইচ খানের বাসা ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

বুধবার সন্ধ্যার দিকে তারা রাজধানীর মোহাম্মদপুরের বাসার চার পাশে অবস্থান নেয়।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সূত্র এ দাবি করেছে।

দলীয় একটি সূত্রে জানা গেছে, বুধবার রাজধানীর মোহাম্মদপুরের তাজমহল রোডের ৯/১৩ নম্বর বাসায় বিকেল সাড়ে ৩টা থেকে ওই বৈঠক শুরু হয়। এই বাসাটি বিএনপির ভাইস চেয়ারম্যান টি এইচ খানের।

বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকনসহ বিএনপিপন্থী সিনিয়র আইনজীবীরা উপস্থিত রয়েছেন। বৈঠকে গ্রেফতারি পরোয়ানা জারির পর বিষয়টি কীভাবে আইনগতভাবে মোকাবেলা করা হবে সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গেছে।

এদিকে, বৈঠককে কেন্দ্র করে সন্ধ্যার ৬টার দিকে তাজমহল বোডের ওই বাসা ঘিরে আইনশৃঙ্খলা বাহিনী অবস্থান নেয়। বিএনপির চেয়ারপারসনের আইনজীবী ও দলের গণশিক্ষা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট. সানাউল্লাহ মিয়া জানিয়েছেন, বৈঠকে কেন্দ্র করে র‌্যাব-পুলিশ টি এইচ খানের বাসাটি ঘিরে রেখেছে।

সোয়া পাঁচ কোটি টাকা দুর্নীতির দুই মামলায় ধার্য তারিখে হাজির না হওয়ায় বুধবার প্রাক্তন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াসহ তিন আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

ঢাকার তিন নম্বর বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার তাদের জামিন বাতিল করে পরোয়ানা জারির আদেশ দেন। খালেদার আইনজীবীরা পরোয়ানা বাতিলের আবেদন করলে তাও নাকচ হয়ে যায়।

বিগত তত্ত্বাবধায়ক সরকারের সময়ে ২০০৮ সালের ৩ জুলাই জিয়া অরফানেজ ট্রাস্ট অর্থ আত্মসাতের অভিযোগে এবং ২০১১ সালের ৮ অাগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্টের দুর্নীতির অভিযোগে এ দুটি মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন। গতবছর ১৯ মার্চ অভিযোগ গঠনের মধ্য দিয়ে আদালত বিএনপি চেয়ারপারসনসহ আসামিদের বিচার শুরু করে।

এ দুটি মামলায় হাজিরা দিতে সর্বশেষ গত ২৪ ডিসেম্বর আদালতে গিয়েছিলেন খালেদা জিয়া। ওইদিন বকশিবাজার থেকে ঢাকা মেডিক্যাল কলেজ পর্যন্ত সরকার সমর্থকদের সঙ্গে বিএনপিকর্মীদের সংঘর্ষ হয়।

প্রতিক্ষণ /এডি/মেজবা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G